বিনোদন জগৎ

প্রতিদিনের বিনোদন আয়োজন...........

বিনোদন জগতের সর্বশেষ খবর

Tuesday, December 12, 2017

দেখুন বিশ্বের সর্বকালের সেরা দশটি সম্পূর্ণ “হরর” মুভি। (Watch full Top 10 Horror movie)


১০) Jaws: স্টিভেন স্পিলবার্গ পরিচালিত এক অতিকায় সাদা হাঙরের গল্প এই সাদা হাঙরের অত্যাচারে অ্যামেটি দ্বীপের সবাইভয়ে ভয়ে দিন যাপন করে পুলিশ চিফ‚ একজন ওশিয়ানোগ্রাফার এবং একজন হাঙর শিকারী মিলে এই রক্তচোষা হাঙরকে মারতেযায় যারা এই ছবি দেখেছেন তারা জানেন এরপর কী হয় আর যারা এখন অবধি এই ছবি দেখেন নি তারা চটপট দেখে নিন। এইছবি ১৯৭৫ সালে মুক্তি পায়।



৯) Night of the Living Dead : জর্জ এ রোমেরো পরিচালিত এই ছবি মুক্তি পায় ১৯৬৮ সালে। ছবির গল্প পেনসিলভেনিয়ার গ্রামের কয়েকজন গ্রামবাসীর যারা রক্তপিপাসু জম্বিদের হাত থেকে নিজেদের রক্ষা করতে চায়। যদিও এটা প্রথম জম্বি মুভি নয় কিন্তু এই ছবি নাকি Zombie Archetype এর ওপর গভীর প্রভাব ফেলেছে ।



৮) Psycho  : আলফ্রেড হিচকক পরিচালিত এই ছবি মুক্তি পায় ১৯৬০ সালে। খুব কম লোকই আছে যারা এই প্রসিদ্ধ হরর ছবি এখন অবধি দেখে নি।ছবির গল্প ম্যারিয়ে ক্রেন নামের এক মহিলাকে ঘিরে। উনি একটা নতুন জীবন শুরু করতে চান। এই উদ্দশ্যে উনি কুখ্যাত বেটস মোটেলে থাকতে যান। জায়গাটা একটু অদ্ভুত হলেও ম্যারিয়নের কাছে তা খুব একটা অস্বাভাবিক লাগে না। সব ঠিক মতচলছিল কিন্তু ম্যারিয়ন যখন শাওয়ারের তলায় চান করতে গেলেন ওর জীবন পাল্টে গেল ।




Halloween: জন কার্পেন্টার পরিচালিত এই ছবি মুক্তি পায় ১৯৭৮ সালে। ছবির গল্প একজন সাইকোটিক মার্ডারারকে ঘিরে যে ছোটবেলায় নিজের ছোট বোনকে খুন করে। পরে সে পালিয়ে যায় এবং একজন কিশোরী এবং তার বন্ধুদের ফলো করে তাদের মেরে ফেলার জন্য ।



৬) The Thing : এই ছবি মুক্তি পায় ১৯৮২ সালে। এই ছবিরও পরিচলক হলেন জন কার্পেন্টার। আন্টার্টিকায় কিছু বিজ্ঞানী অন্য গ্রহের প্রাণীর সামনে পড়ে। এই এলিয়েন আবার রূপ বদলাতে পারে। একে একে সে সবাইকে মারতে থাকে। সবাই কী মরে যাবে নাকি শেষ অবধি কেউ বেঁচে ফিরবে? ছবির গল্প এই ভয় কে ঘিরে ।



৫) Alien : রিডলে স্কট পরিচালিত এই ছবি মুক্তি পায় ১৯৭৯ সালে। পৃথিবীতে ফেরার সময় একটা স্পেশসিপ ভুল করে তিনজন বিজ্ঞানীকে নিয়ে অন্য গ্রহে চলে যায়। সেখানে কী পরিস্থিতির সামনে পড়ে সেই তিন বিজ্ঞানী তাই নিয়েই ছবির গল্প ।



৪) Rosemary’s Baby : এক অল্প বয়েসী দম্পতি নিউ ইয়র্কেরএকটা ফ্ল্যাটে ভাড়া নিয়ে সেখানে উঠে যায়। রোসমেরী অন্তঃসত্ত্বা। কিন্তু সেই ফ্ল্যাটে থাকতে শুরু করার কয়েকদিনের মধ্যে সে বুঝতেপারে ওর প্রতিবেশীরা বেশ অদ্ভুত। এবং এও বুঝতে পারে যে ওরবাচ্চা যে এখনো জন্মায় নি সেও ওই বাড়িতে সুরক্ষিত নয়।রোমানপোলানস্কি পরিচালিত এই ছবি মুক্তি পায় ১৯৬৮ সালে ।


৩) The Texas Chain Saw Massacre: ১৯৭৪ মুক্তিপ্রাপ্ত এই ছবির পরিচালক টোব নুপার। ছবির গল্প পাঁচ বন্ধুকে ঘিরে যারা গ্রামে তাদের দাদুর বাড়িতে ছুটি কাটাতে গিয়ে একজন খুনির পাল্লায় পড়ে। এই খুনি এবং তার পরিবার আবার নরখাদক ।



২) The Shining : স্টানলে কুব্রিক পরিচালিত এই ছবি একজন তরুণ যার নাম জ্যাক টরেন্স‚ ওর স্ত্রী ওয়েন্ডি এবং পুত্র ড্যানি কে ঘিরে। জ্যাক সম্প্রতি দ্যা ওভারলুক হোটেলে কেয়ারটেকারের চাকরি পেয়েছে। তিনজন তাই হোটেলে উঠে আসে। হোটেলে ওদের জন্য কী অপেক্ষা করে আছে তা আগে থেকে কেউ আন্দাজ করতে পারে না। কিন্ত তারপর ….



১) The Exorcist : উইলিয়াম ফ্রায়েডকিন পরিচালিত এই ছবি ১৯৭৩ সালে মুক্তি পায়। জর্জ্টাউনে অদ্ভুত কিছু ঘটনা ঘটার ফলে ধীরে ধীরে ১২ বছরের রেগান ম্যাকনেলের ব্যক্তিত্ব সম্পূর্ণ পাল্টে যায়। ওর মা বিজ্ঞান এবং কুসংস্কারের মঝে আটকে যান। মেয়েকে বাঁচাতে শেষ অবধি উনি ফাদার ড্যামিয়েন কার্রাসের শরণাপন্ন হন ।

No comments:

Post a Comment

loading...