বিনোদন জগৎ

প্রতিদিনের বিনোদন আয়োজন...........

বিনোদন জগতের সর্বশেষ খবর

Thursday, December 28, 2017

২০১৭ সালের বলিউডের যত আলোচিত ঘটনা!

বিনোদনের স্বর্গরাজ্য বলে পরিচিত বলিউডে ২০১৭ সালের সারা বছর জুড়েই নানা রকম ঘটনায় সরগরম ছিল। এই সব ঘটনার কারণে বলিউডের অনেকেই ছিলেন যেমন আলোচিত আবার সমালোচিত। বছর শেষে সেই সব আলোচিত জনদের নিয়ে আজকের এই আয়াজন।  

* সারা বছর জুড়েই আনুশকা শর্মা-বিরাট কোহলির প্রেম এবং বিয়ের সংবাদটি ছিল আলোচনার শীর্ষে। আবার আনুশকার প্রযোজনায় ছবি ব্যবসায়িকভাবে সফলতা পেয়েছে এ বছরেই।

* বছরের শেষের দিকে বিতর্কের জন্ম দিলেন সালমান খান। তার মুক্তিপ্রাপ্ত টাইগার জিন্দা হ্যায় ছবি নিয়ে ভারতীয় একটি সম্প্রদায়কে ছোট করে কথা বলার অভিযোগ রয়েছে।

* সঞ্জয় লীলা বানসালি ও দীপিকা পাড়ুকোন আলোচিত ছিলেন ‘পদ্মাবতী’ ইস্যু নিয়েই । দীপিকার কখনও নাক, কখনও মুণ্ডু কেটে নেয়ার হুমকি দেয়া হয়েছিল।  ছবির শুটিং চলাকালে ছবির পরিচালকের ওপর হামলাও চালানো হয়।

* নানা রকম বেফাঁস মন্তব্য করায় বলিউডের কঙ্গনা রানাউত কখনও আলোচিত কখনও সমালোচিত হয়েছেন।

* প্রভাস তার বাহুবলীর সাফল্য নিয়ে এ বছরে আলোচিত ছিলেন। কখনও বলিউডে অভিনয় নিয়ে,কখনও বিয়ে কিংবা প্রেম নিয়ে,আবার কখনও  পারিশ্রমিক নিয়েও সারা বছর আলোচিত ছিলেন তিনি। 



এই বছরে বলিউডের আরেক আলোচিত নায়িকা প্রিয়াংকা চোপড়া। এ বছরের দামি নারী টেলিভিশন তারকাদের একটি তালিকা প্রকাশ করেছে ফোবর্স ম্যাগাজিন। তালিকায় সেরা দশে রয়েছে ভারতের প্রিয়াংকা চোপড়ার নাম। জার্মানির বার্লিনে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সফরে গিয়েছিলেন, সেখানে শুটিং ছিল প্রিয়াংকারও। আকস্মিকভাবে নরেন্দ্র মোদির সঙ্গে প্রিয়াংকার সৌজন্য সাক্ষাৎ করার সময় ছোট কাপড় পরিধান করে সমালোচনার তোপে পড়েন প্রিয়াংকা। এছাড়া তিনি সম্মানসূচক ডক্টরেট ডিগ্রিতে ভূষিত হয়েছেন। ভারতের উত্তর প্রদেশে অবস্থিত বেরেলি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি তাকে এ ডিগ্রি দিয়েছেন।

* এ বছর আলোচনায় ছিলেন ভারতীয় সঙ্গীতশিল্পী সনু নিগম। টুইটারে আজানের সময় নিয়ে নিজের মত প্রকাশ করতে গিয়ে মুসলিমদের তোপের মুখে পড়েন তিনি। 

* আলোচিতজনদের মধ্যে ছিলেন নওয়াজউদ্দিন সিদ্দিকী। এ বছরে পুলিশ অফিসার, চরিত্রহীন শিক্ষক, নাচিয়ে, আর ভাড়াটে খুনি কিংবা পাকিস্তানি কবি- ভিন্ন ভিন্ন সব চরিত্র নিয়ে পর্দায় হাজির হয়েছিলেন নওয়াজ। কিন্তু সমালোচিত হয়েছেন নিজের আত্মজীবনীমূলক একটি বই প্রকাশ করে। যেটির নাম ‘অ্যান অর্ডিনারি লাইফ’। বইটিতে তিনি সাবেক দুই প্রেমিকা নীহারিকা সিং এবং সুনীতা রাজওয়ারের সঙ্গে যৌনতা, নিজের চরিত্র এবং নিশি যাপন সম্পর্কে বেশকিছু বক্তব্য তুলে ধরেন। সেই বইকে ঘিরে চলছিল তুমুল বিতর্ক ও সমালোচনা। শেষে দুই প্রেমিকার অভিযোগের কারণে নিজের আত্মজীবনী প্রত্যাহার করেছেন।

* এই বছরের আরেকটি আলোচিত ঘটনা সেন্ট্রাল বোর্ড অফ ফিল্ম সার্টিফিকেশন প্রধান পদ থেকে সরানো হয়েছে পহেলাজ নিহালানিকে। শুরু থেকেই তাঁর নানা ধরনের কাজকর্মে তিক্তবিরক্ত ছিল গোটা বলিউড ফিল্ম ইন্ডাস্ট্রি। নওয়াজউদ্দিন সিদ্দিকির ছবি ‘বাবুমশাই বন্দুকবাজ’কে ঘিরে বিতর্ক তুঙ্গে ওঠে। ‘বাবুমশাই বন্দুকবাজ’এর শরীরে পহেলাজের কাঁচি চালান ৪৮ বার। ‘উড়তা পাঞ্জাব’ থেকে তার সিদ্ধান্তে বিতর্ক তুঙ্গে ওঠে, এমনকি জল গড়ায় আদালত পর্যন্তও। এমনই একজন মানুষকে সরানো হলে বলিউডের অনেকেই স্বস্তির নিঃশ্বাস সামাজিক যোগাযোগ মাধ্যমে ফেলেন।

No comments:

Post a Comment

loading...